নাম নিয়ে গল্প

Mar 29, 2019
239 Views

#বিজলী আপু, #শিলা আর ওর নাম #বৃষ্টি। বৃষ্টিকে খুব ছোট বেলা থেকেই ভালোবাসি। যখন ভালোবাসা শব্দটির মানে জানতাম না ঠিক তার আগে থেকেই।

ছোট বেলায় যখন ওর সাথে খেলা করতাম তখন শিলা আপু একবার মেরে আমার মাথা ফুলায় দিছিল। সেই থেকে শিলা আপুকে ভালো লাগত না। আর বিজলী আপু কথায় কথায় খুব চিল্লায়। আমি ভাই #শান্তি প্রিয় মানুষ রাগারাগি, চিল্লা-হাল্লা ভালো লাগবে না তাই বিজলী আপুর সাথেও খুব একটা সখ্যতা গড়ে উঠেনি। কিন্তু #বিদ্যুৎ ভাইয়ের সাথে বিজলী আপুর সম্পর্কটা কিন্তু অন্য রকম। যেন তারা দুজন দুজনার।

আর আমার বৃষ্টির কথা আলাদা, সে আমার খেলার সাথী, কান্নার সাথী। ছোট বেলায় মা বকা দিতেন বৃষ্টির সাথে মেশার জন্য, মাঝে মাইরও খাইছি। কিন্তু তবু বৃষ্টির সাথে সময় কাটাতে ভালো লাগে। শৈশব, কৈশোর পেরিয়ে আসেছি কিন্তু আজও বৃষ্টির সাথে স্কুলে যাওয়া, বৃষ্টির সাথে খেলা করার সেই দিন গুলো খুব মনে পরে।

বৃষ্টির সাথে দেখা তখনই হত যখন #ইশন কোনে #মেঘের আনাগোনা বাড়ে, পুরো #আকাশ যখন #মেঘলা হয়, কালো মেঘে ঢেকে যায় সাথে #সূর্য দা’ও যখন চলে যায় তখনই বৃষ্টির সাথে দেখার করার আমাদের উত্তম সময়।

হা বৃষ্টি এখন ও আছে কিন্তু শহুরে জীবনের জন্য তার সাথে আর আগের মত সময় কাটানো হয়না। এই তো সেদিন অফিসে যাবার সময় তার সাথে দেখা। তার সাথে দেখা হলে সময় গুলো কেমন করে কেটে যায় পাস্তেই পারি না।

এইতো #বর্ষার কিছুদিন আগে বৃষ্টির সাথে হুট করেই রাস্তায় দেখা, তার সাথে আড্ডা দিতেছিলাম কোথা থেকে বিজলী আপু আসলো চিল্লা-হাল্লা শুরু করে দিল। কপাল ভালো শিলা আপু আসেনি তাহলে আমার বাড়ি যাওয়া হয়ছিল সেদিন।

জানি বৃষ্টি আমার কখনই হবে না আর বিজলী আপু এবং শিলা আপুর ভয় ও আমার মন থেকে যাবে না। কিন্তু আমার জীবনে যে আসবে সে বৃষ্টিকে কি মেনে নিবে সেও কি বৃষ্টিকে ভালবাসবে??

অজানা এই প্রশ্নটি নিয়ে আজও প্রতি রাতের মতো ঘুমাইতে যাব। হয়তো সে স্বপ্নে আসবে… আমি সে আর বৃষ্টি।

Author
Md Rakib Hossain

Md Rakib Hossain

Md. Rakib Hossain

  • leave a comment

    Your email address will not be published. Required fields are marked *