প্রিয়জন মানে কী ????

Mar 26, 2019
424 Views

Taken for Guaranteed কেউ, না আপনার কিনে নেওয়া কোন সম্পত্তি। যে আপনি যাই করুন, অগাধ বিশ্বাস ধরে বসে থাকবেন সে আপনাকে ছেড়ে যাবে না। একটা সোজা কথা বলি, কাউকে একান্ত আপনার নিজের ভেবে নেবার আগে, এটা ভাবুন আপনি তার নিজের হতে পেরেছেন তো?? পরিশ্রম করেছেন তো সম্পর্কের পিছনে, বিশ্বাস, আস্তা করার সুযোগ করেছেন তো!!!

সম্পর্ক কিন্তু অনেক কিছুর দাবিদার, শুধু মিষ্টি কথা আর শাসনের না।

যখন নিজের করতে চাইবেন কাউকে, তখন আপনার প্রিয়জনের এক্সপেকটেশন কিন্ত আপনার কাছে অনেক কিছু থাকবে, যার আধা সে আপনাকে বলবে, বাকীটা পেটে রেখে আপনার দিকে তাঁকিয়ে থাকবে, আপনি কী করেন দেখার জন্য??

কারণ সব কিছু ভেঙ্গে বলার প্রয়োজন হলে বিশ্বাস করুন, আপনি তার প্রিয়জন হতে পারেন নি।

তবে সে আপনাকে বোঝার সুযোগ করে দিবে, তার অভিমান, রাগ তার এক্সপেকটেশনটা আপনাকে বুঝাবে, এখন ব্যাপারটা হল, আপনি যদি তার অভিমানের গুরুত্ব দেন তাহলে!!!!

এখন যদি ধুর বলে আপনি সেটা উড়িয়ে দেন, একদিন ধুর বলে আপনার প্রিয়জন আপনাকে ছেড়ে চলে যাবে। নয়ত, অভিমানের দেয়ালটা এত শক্ত হবে যেটা ভেদ করার ক্ষমতা আপনার থাকবে না।

সম্পর্ক এত সোজা না, খুব সহজে এটা গড়েও না।

এখন কেউ যদি বলতে চান, আপনার প্রিয়জন আপনাকে ছেড়ে কখনো যাবেনা, তাহলে সেটার জন্য পরিশ্রম করুন, পরিচর্যা আর ভালোবাসা বাড়ান।

দিনশেষে এইটা বলেন না, আমি তো কিছুই করিনি, তবুও আমার প্রিয়জন অন্য কারও সাথে কেন চলে গেল?? অবশ্য আপনি কিছু করেছেন, হয়ত সে সেটা আপনাকে বলেনি আর আপনি সেটার গুরুত্ব দেননি। মনে রাখবেন, কেউ কাউকে এমনি ছেড়ে যায় না, হয় আপনি তার মনে জায়গা বানাতে পারেন নি, কিংবা অভিমান ভেদ করে সে আর আপনাকে ভালবাসতে পারেনি।

Author
Sanzida Islam Nidhi

Sanzida Islam Nidhi

Sanzida Islam Nidhi

  • leave a comment

    Your email address will not be published. Required fields are marked *