অপূর্ণ প্রেমের গল্প

Oct 11, 2018
290 Views

১৯৯৬ সালের অক্টোবর মাসে আমার সপরিবারে দিনাজপুর যাই। বাবার সরকারি চাকুরীর সুবাদে বেশী কিছু জেলায় থাকা হয়। কিন্তু দিনাজপুর যাবার পর প্রায় ১৪ বছর ছিলাম। বাবা অন্য স্থানে বদলি হলেও আমরা দিনাজপুরেই ছিলাম। প্রথমে যে বাসা ভাড়া নিয়েছিলাম দিনাজপুর ছাড় আগ ২০১০ পর্যন্ত সেই বাসাতেই ছিলাম…।। দিনাজপুরের প্রতি অন্যরকম ভালোবাসা কাজ করে। যাই হোক কাহিনীতে আসি……

তখন ক্লাস ৯ এ পড়ি, একটা মেয়ে… লম্বা, শ্যাম-বর্ণ, ঘন কালো লম্বা কেশ, কাজল টানা চোখ আর মায়া ভারা মুখখানি… কে মেয়েটা? খোঁজ নিয়ে জানতে পারি গ্রামে থেকে এসেছে এখন থেকে এখানেই থেকে পড়ালেখা কবে।

১ম দেখতেই অনেক ভালো লাগে। যেন মনে মনে যারে খুঁজতে ছিলাম এ সেই মেয়ে। একই এলাকায় থাকার সুবাদে সেই মেয়েটির সাথে নিয়মত দেখা হতো…।। কষ্ট করে দূরে যেতে হত না।

সেই সময় তাহাসেনের গান খুব গলা ছেড়ে গাইতাম…… যদিওবা আমি বাথরুম সিংগারের চাইতেও খারাপ। আর তখন মনে হয় প্রেমে পড়লে সবাই নিজেকে তাহাসানই ভাবে।

………… চিৎকার করে বলতে চাই
তোমায় ভালোবাসি, শুধু তোমায় ভালোবাসি…………

তার সাথে কোন না কোন ভাবে দেখা হতই। খেলতে যাবার আগে, মাঠ থেকে এসে, স্কুলে যাবার সময়, সব সময়। মাঝে মাঝে হঠাৎ দেখতে না পেলে খারাপ লাগত, মন খারাপ থাকত। তার মাঝে গ্রামের বাড়ি গেলে তো কথাই নাই। এক একটা দিন বছর সমান মনে হত।

দিন গুলো আমার ভালই কাটছিল। তাকে দেখতাম সেও আমায় দেখত, হয়তো আমায় পছন্দ করে…… আমার ভালো লাগা তাকে বলতে পারিনি…… এ ভাবেই ভালো লাগার মাঝে দুটি বছর চলে যায়।

ইন্টার ১ম বর্ষ, সিদ্ধান্ত নিয়েছি এবার ১৪ই ফেব্রুয়ারী তে বলব। অতঃপর কাংখিত সেই ১৪ ই ফেব্রুয়ারি আসল…… সে বার সবাই গ্রামের বাড়ি গেছে আমি একাই বাসায় ছিলাম। দুপুর বেলা টিভি দেখতে ছিলাম…।। আর ভাবতেছিলাম আজ বলব কি ভাবে??? মনে প্রচণ্ড উত্তেজনা চলতেছিল……।।

হঠাৎ দরজায় করা পড়ল, খুলে দেখি সেই মেয়েটি…।। হাতে তার ফুলের তোরা…।। গোলাপ ও রজনীগন্ধা দিয়া বানানো…।। সে চুপ করে আছে আমিও নির্বাক হয়ে বসে তাকে দেখতেছি…।। আর কল্পনা কত কিছু…।। (ধুম মুভি চলছে মনে)

আমি আর একা থাকতেছি না…।।
১৪ ই ফেব্রুয়ারি ভালবাসা দিবসে আমাদের সম্পর্ক শুরু…।।
সে কি বলবে…।।
আমি কি বলব…।।
……
……

তার কথায় আমার কল্পনায় ছেদ হল……
তার কথা শুনে আমি নির্বাক……
সে কি যেন বলল…… প্রথমে বুঝতে পারিনি……
আমার কল্পনার কোন কথার সাথে, তার কথার মিল পেলাম না মনে হয়……।।

সে আবার বলল…… ভাইয়া কসটেপ হবে !!!!!!!!!!?

কসটেপ!! ও হ্যাঁ আছে, ডয়ার থেকে বের করে দিয়াম, সে সব কিছু নিয়া চলে গেল… একটা ফুলও তো দিতে পারত……

সে তার ফুলের তোরা র‍্যাপিং করে অন্য কাউকে দিবে এই জন্য আমার কাছে কসটেপ চাইতে আসছে তাও আবার ১৪ ই ফেব্রুয়ারিতে 😞 😞

এই ভাবেই শেষ হল এক অপূর্ণ প্রেমের গল্প।

Author
Md Rakib Hossain

Md Rakib Hossain

Md. Rakib Hossain

  • leave a comment

    Your email address will not be published. Required fields are marked *